Top Ad unit 728 × 90

Header ADS

SECOND BRAIN || দ্বিতীয় মস্তিস্ক


 কতগুলো অসাধারণ আইডিয়া আপনি ভুলে গেছেন? কতগুলো চমৎকার কাজ আপনি করতে পারেন নি?  কতগুলো উপদেশ আপনি ভুলতে বসেছেন? 


 একটা মহা মূল্যবান ইনফরমেশনের আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।  এটা হয়তো আপনার জীবন বদলে দিতে পারে। আপনার উন্নতির পথে একটা দারুণ স্টেপ হতে পারে।


যেকোনো ধরনের একটা নোট  টেকিং অ্যাপস হতে পারে আপনার সেকেন্ড ব্রেইন। এমন একটি প্ল্যাটফর্ম পছন্দ করুন যেটা আপনি আপনার যে কোন ডিভাইস থেকে অ্যাক্সেস করতে পারবেন। এবং যেটার একটা ওয়েব ইন্টারফেস আছে। অর্থাৎ আপনি যেকোন ব্রাউজার থেকেই এটা অ্যাক্সেস করতে পারেন। আর আপনি যে মোবাইলটা ইউজ করছেন সেটাতেও তার একটা অ্যাপ থাকবে।


গুগোলে একটু সার্চ করলে আপনি এরকম একাধিক অপশন পাবেন যেমন নোশন, এভারনোট, ওয়ান নোট, গুগোল কিপ সহ আরো অনেক। 


আমি ব্যক্তিগতভাবে গুগোল কিপ ব্যবহার করি। কারণ এটা উইন্ডোজ কম্পিউটার থেকেও অ্যাক্সেস করা যায় আবার অ্যান্ড্রয়েড ফোন থেকেও ইউজ করতে পারি। আমি অফিসে থাকি বা বাসায় তাতে কোনো সমস্যা হয় না। যখনই আমার মাথায় কোনো আইডিয়া আসে, আমি সেটা  টুকে নেই। কোন কিছু করার থাকলে সেটারও একটা নোট রেখে দেই। 


এই সেকেন্ড ব্রেইনের আইডিয়াটা আমার লাইফকে ইজি করে দিয়েছে, আমার বিশ্বাস আপনিও এটার বেনিফিট  পেতে পারেন।


SECOND BRAIN || দ্বিতীয় মস্তিস্ক Reviewed by Hasanur Rahman on নভেম্বর ১২, ২০২১ Rating: 5

কোন মন্তব্য নেই:

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.