Top Ad unit 728 × 90

Header ADS

হোন্ডা লিভোতে এলইডি জলবে কিন্তু ব্যাটারি আর ডাউন হবে না version 2



কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন।

হন্ডা লিভো ইউজাররা এটার হেডলাইট এর আলো নিয়ে যথেস্ট বিরক্ত। এত কম আলো বিপজ্জনক ও বটে। আমার কাছে এটার একটা মোক্ষম সমাধান আছে।

হেডলাইট এলইডি করা নিয়ে ইন্টারনেটে প্রচুর কন্টেন্ট আছে। অনেকেই অনেক সমাধান দিয়ে থাকেন। কয়দিন পরে অনেকেরই ব্যাটারি বসে যায়। ব্যাপারটা আমার ক্ষেত্রেও হয়েছিল। আমি মেকানিকের পরামর্শ মত হেডলাইট বন্ধ রেখে বাইক স্টার্ট দিয়েছি, আগে হেডলাইট বন্ধ করে তারপর বাইক বন্ধ করেছি। এবং এরকম আরো কিছু টোটকা ব্যবহার করেও শেষ রক্ষা করতে পারি নি। সবশেষে অতিষ্ঠ হয়ে নিজে নিজে সমাধান খুজতে বসেছি।

2020 এর জানুয়ারিতে একটা ভিডিওতে বলেছিলাম আমি কিভাবে সরাসরি ইঞ্জিন থেকে আসা এসি ভোল্টেজ দিয়ে এলইডি ব্যবহার করছি। আমার সেই সেটাপ এখনও চলছে। পোস্ট এবং আমার চ্যানেলে ভিডিও দেখে আপনারা অনেকে আগ্রহ প্রকাশ করেছেন। কয়েকজন আমার সাথে যোগাযোগ করেছেন। 

পরে আরো অনেকে ভিডিওর কমেন্টে এবং মেসেন্জারে নক করলেও সময়ের সল্পতার জন্য রেসপন্স করতে পারি নি। 

এ সলিউশনটি ইনস্টলেশন যথেষ্ঠ কম্পলিকেটেড। তবে এটার সুবিধা হচ্ছে এ ব্যাপারে আপনার ধারণা থাকলে যেকোনো ইলেকট্রনিক্স এর দোকান থেকে কম্পোনেন্টগুলো কিনে নিতে পারবেন।

এখন আমি ভাবছি  এটার প্লাগ এন্ড প্লে ভার্সন বানানোর। যাতে করে যে কেউ এটা ইনস্টল করে নিতে পারবে। এ মডেলটি বাজারে আনার ইচ্ছা থাকলেও চাহিদা সীমিত মনে হওয়ায় সেটি আপাতত করছি না।

তবে যে কারো প্রয়োজনে আমার সাথে যোগাযোগ করতে পারেন। আমি আমার সাধ্যমত হেল্প করার চেষ্টা করব।

এ ডিভাইস টি হন্ডা লিভো ছাড়াও যে কোন বাইকের হেডলাইট এসি থেকে ডিসি তে কনভার্ট করার জন্য নিশ্চিন্তে ব্যবহার করা যাবে।


হোন্ডা লিভোতে এলইডি জলবে কিন্তু ব্যাটারি আর ডাউন হবে না version 2 Reviewed by Hasanur Rahman on অক্টোবর ০১, ২০২২ Rating: 5

কোন মন্তব্য নেই:

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.